• রাত ৯:৪৩ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে
আগামীকাল থেকে শুরু হচ্ছে মাসব্যাপী সোনারগাঁ লোকজ ও কারুশিল্প মেলা

আগামীকাল থেকে শুরু হচ্ছে মাসব্যাপী সোনারগাঁ লোকজ ও কারুশিল্প মেলা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। চলবে ১৪ ফেব্রুয়ারীী পর্যন্ত। মেলা উদ্ধোধন করবেন সোনারগাঁয়ের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত। গত শনিবার লোক ও কারুশিল্প ফাউন্ডেশন কর্তৃপক্ষ গণমাধ্যমকর্মীদের সঙ্গে মত বিনিময়সভা করে এই মেলার সার্বিক অবস্থা তুলে ধরেন ফাউন্ডেশনের পরিচালক কাজী নজরুল ইসলামসহ ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। আয়োজকরা জানান, এবারের মেলায় লোক ও কারুশিল্পের ঐতিহ্যগত উপস্থাপনায় নানা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে লোকসংগীতের আয়োজন করা হয়েছে।

উপপরিচালক এ কে আজাদ জানান, মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা ও লোকজ উৎসব উপলক্ষে এরই মধ্যে পুরো ফাউন্ডেশন চত্বরকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। এবারের মেলায় বাংলাদেশের পল্লী অঞ্চল থেকে ৬০ জন কারুশিল্পী এই মেলায় অংশ নিচ্ছেন। এ ছাড়া ঝিনাইদহ ও মাগুরার শোলাশিল্প, রাজশাহীর শখের হাঁড়ি, চট্টগ্রামের নকশিপাখা, রংপুরের শতরঞ্জি, সোনারগাঁর হাতি ঘোড়া পুতুল ও কাঠের কারুশিল্প, নকশিকাঁথা, নকশি হাতপাখা, মুন্সীগঞ্জের শীতলপাটি, মানিকগঞ্জের তামা-কাঁসা-পিতলের কারুশিল্প, রাঙামাটি ও বান্দরবান জেলার ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কারৃপণ্য, কিশোরগঞ্জের টেরাকোটা শিল্প, সোনারগাঁর পাটের কারুশিল্প, নাটোরের শোলার মুখোশশিল্প, মুন্সীগঞ্জের পটচিত্র, ঢাকার কাগজের হস্তশিল্পসহ মোট ১০০টি ভারপ্রাপ্ত স্টল থাকছে মেলায়।

এ ছাড়া এবারের মেলা ও উৎসবে প্রতিদিন গ্রামবাংলার হারিয়ে যেতে বসা হাডুডু, কানামাছি, ঘুড়ি ওড়ানো, বউ সাজানো, গায়ে হলুদ, কাবাডি, লোক কারুশিল্প প্রদর্শনী, লোক জীবন প্রদর্শনী, পুতুল নাচ, বায়াস্কোপ, নাগরদোলা ও গ্রামীণ খেলার আয়োজন থাকবে। লোকজ মঞ্চে প্রতিদিন পরিবেশিত হবে গ্রামীণ লোক-সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামী ১৬ জানুয়ারি থেকে ১৪ ফেরুয়ারি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যৗল্প উন্মুক্ত থাকবে এই উৎসব।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution